আসানসোলে অটো চালকদের সাথে টোটো চালকদের বচসাকে ঘিরে ব্যাপক উত্তেজনা

অটো চালকদের সাথে টোটো চালকদের বিবাদকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ালো আসানসোলের ডিপু পাড়া এলাকায়। দুই পক্ষের মধ্যে বিবাদ থেকে তা হাতাহাতির রূপ নিলে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। খবর পেয়ে আসানসোল উত্তর থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সূত্রে জানা গেছে এমনিতেই আসানসোল শহর জুড়ে অটো চালকদের দৌরাত্ম্যে নাজেহাল শহর বাসী। যাত্রীদের নানাভাবে হেনস্থা করে অটো চালকেরা। এমনিতেই  অটো চালকদের সাথে যাত্রী তোলাকে কেন্দ্র করে মিনিবাসের সাথে ঝামেলা লেগেই আছে। প্রশাসনের সাথে একাধিক বার বৈঠকের পরেও সমস্যার সেইভাবে সমাধান হয়নি। এদিকে এবার অটোর সাথে পাল্লা দিয়ে বাড়ছে টোটোর সংখ্যা। ফলে ফের নতুন করে অটো ও টোটো চালকদের মধ্যে ঝামেলার সৃষ্টি হয়েছে।

রবিবার দুপুরের দিকে আসানসোলের ডিপু পাড়া এলাকায় ফের যাত্রী তোলাকে কেন্দ্র করে অটো চালকদের সাথে টোটো চালকদের বচসা বেঁধে যায়। দুই পক্ষের মধ্যে বচসা থেকে হাতাহাতি বেঁধে যায়। অটো চালকদের অভিযোগ দিনের পর দিন টোটোর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় তাদের ব্যবসা মার খাচ্ছে। এমনকি লোন করে তারা যে অটো কিনেছে তা শোধ করতে তাদের হিমসিম খেতে হচ্ছে। এদিকে ঝামেলার খবর পেয়ে আসানসোল উত্তর থানার পুলিশ ঘটনাস্থলে আসে। পরে পরিস্থিতি স্বাভাবিক হয়। এদিকে এই ঘটনার প্রতিবাদে কয়েকঘন্টা অটো চলাচল বন্ধ রাখে তারা।

Leave a Reply