আসানসোলে বন্ধ হয়ে গেল হিন্দুস্তান কেবলস, অস্বস্তিতে বিজেপি

অবশেষে বন্ধ হয়ে গেল আসানসোলের হিন্দুস্থান কেবলস কারখানা। আজ কেন্দ্রীয় মন্ত্রী সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে এক টুইট বার্তায় জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী তথা আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়।

asansol ke hindustasn cable bandh (5)

ফোনে বাবুল সুপ্রিয় জানান আমি প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছিলাম যদি কোনোভাবে এই কারখানাকে পুনরায় চালু করানো যায়। কিন্তু বন্ধ হয়ে যাওয়া কারখানা চালু করতে তিনি রাজীন হননি। তবে আশার খবর  এই কারখানার কর্মীরা ২০০৭ সালের পে স্কেল অনুযায়ী বকেয়া বেতন পেয়ে যাবেন। যদিও বাবুল সুপ্রিয় এদিন এই কারখানা বন্ধের জন্য বিগত কংগ্রেস সরকারের ঘাড়ে দোষ চাপিয়েছেন। তিনি বলেছেন এর আগে কংগ্রেস যদি চেষ্টা করতো তাহলে হয়তো আজ ঘুরে দাঁড়ানো যেত। এদিকে এই কারখানা বন্ধের খবর ছড়িয়ে পড়তেই অস্বস্তিতে পড়েছেন আসানসোলের বিজেপি নেতারা।

কারখানার কর্মী  চরণজিৎ সিং বলেন

আসানসোলের প্রাক্তন সিপিএমের সাংসদ বংশ গোপাল চৌধুরী বলেন বিজেপি প্রথম থেকেই হিন্দুস্তান কেবলস নিয়ে রাজনীতি করে আসছিল সেটা আমরা আগেই বলেছি। এওখন আসানসোলের মানুষ দেখুক তাদের সাংসদকে। বারাবনীর তৃনমূলের বিধায়ক বিধান উপাধ্যায় বলেন এটাই হচ্ছে মোদীর আচ্ছে দিন আনে বালা হ্যায়। আমরা কোনো কারখানা বন্ধ হয়ে যাক সেটা মোটেই চাইনা। আমরা শিল্পের পক্ষে । আমরা মমতা ব্যানার্জীকে বিষয়টি জানাবো।

Leave a Reply