আসানসোল দুর্গাপুরের বিভিন্ন রুটে চালু হচ্ছে সরকারি বাস পরিসেবা

আসানসোল দুর্গাপুর শিল্পাঞ্চলের বিভিন্ন রুটে এবার চলবে সরকারি বাস। এজন্য এস বি এস টি সি ৯০ টি বাস দিয়েছে। আগামী ১৫ আগস্ট থেকে এই পরিসেবা চালু হবে।জানা গেছে ৯০ টি বাসের মধ্যে ২০ টি বড় বাস চলবে। বাকি গুলি মিনিবাস। দুটি বাস দেওয়া হয়েছে আসানসোল পুর কর্পোরেশনকে। এই দুটি বাসের মাধ্যমে আসানসোলের দর্শনীয় স্থান গুলিকে ঘুরিয়ে দেখানো হবে।

এদিন আসানসোলে এক উচ্চ পর্যায়ের বৈঠকে এই সিদ্ধান্ত হয়।বৈঠকে ছিলেন রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক, জেলাশাসক ডঃ সৌমিত্র মোহন, আসানসোলের মেয়র জিতেন্দ্র তেওয়ারি, এডিডিএর চেয়ারম্যান তাপস বন্দ্যোপাধ্যায়, এস বি এস টিসির চেয়ারম্যান প্রমুখ।

মন্ত্রী মলয় ঘটক বলেন  আসানসোল দুর্গাপুর রূটে ৯০ টি সরকারি বাস চালানো হবে।এদিন প্রশাসনিক আধিকারিকদের পাশাপাশি বড়ো বাস মিনিবাস অ্যাসোসিয়েশনেরও পরামর্শ নেওয়া হয়। সিদ্ধান্ত হয়েছে আগে যে সব রুটে বাস চলতো অথচ পরে বন্ধ হয়ে গেছে সেই সব রুটকেই প্রাধান্য দেওয়া হয়েছে। আগে বেশ কিছু ড়ুট নিয়ে সমস্যা ছিল সেই সমস্যার সমাধান করা হয়ে গেছে।

বর্ধমানের জেলাশাসক ডঃ সৌমিত্র মোহন বলেন আজ এক গুরুত্বপূর্ণ বৈঠকে সিদ্ধান্ত হয়েছে আসানসোল দুর্গাপুরের বিভিন্ন রুটে সরকারি ৯০ টি বাস চলাচল করবে। ১৫ আগস্ট থেকে এই বাস চলাচল শুরু হবে। এছাড়া দুর্গাপুর ও আসানসোলে অটো ও মিনিবাস চলাচল নিয়ে সে সমস্যা রয়েছে মহকুমাশাসকদের বলা হয়েছে সংশ্লিষ্ট আধিকারিকদের নিয়ে বৈঠক করে দ্রুত সমাধান সূত্র  বের করার।

Leave a Reply