কাটোয়া বিস্ফোরন কান্ডে গ্রেফতার তিন, ফের খাগড়াগড় কান্ডের ছোঁয়া

দিব্যেন্দু রায়,কাটোয়া : সোমবার কাটোয়া  বিস্ফোরণ কান্ডে হরিবাটি গ্রামের মহমেডান স্পোর্টিং ক্লাবের কোষাধ্যক্ষ সহ ৩ জনকে গ্রেফতার করল পুলিশ । পুলিশ জানিয়েছে ধৃতদের নাম সিরাজুল মন্ডল ওরফে মতি , মনসুর শেখ ও হোসেন শেখ । মঙ্গলবার ধৃতদের কাটোয়া মহকুমা আদালতে তোলা হয় । জিজ্ঞাসাবাদের জন্য এদের মধ্যে ক্লাব কোষাধ্যক্ষ সিরাজুল মণ্ডলকে নিজেদের হেফাজতে চেয়েছে পুলিশ । উদ্ধার হওয়া ৩২ টি সকেট বোমাকে মঙ্গলবার নিষ্ক্রিয় করল সি আই ডি বম্ব স্কোয়াড । ৫ টি ধাপে বোমাগুলিকে নিষ্ক্রিয় করা হয় ।

%e0%a6%95%e0%a6%be%e0%a6%9f%e0%a7%8b%e0%a7%9f%e0%a6%be-%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%ab%e0%a7%8b%e0%a6%b0%e0%a6%a3-%e0%a7%a9

 

প্রসঙ্গত, সোমবার ভোর ৫ টার সময় কাটোয়ার হরিবাটি গ্রামের মহমেডান স্পোর্টিং ক্লাব ঘরে জোরাল বিস্ফোরণ ঘটে ক্লাব ঘরটি সম্পুর্ন রুপে ধুলিস্যাৎ হয়ে যায় । দেওয়াল চাপা পরে মারা যান লাল মহম্মদ শেখ নামের এক বৃদ্ধ । সোমবার রাতে মৃত লাল মহম্মদের স্ত্রী সাবিলা বিবি সিরাজুল মন্ডল,মনসুর সেখ,হোসেন সেখ,আমের আলি মন্ডল ও জিয়ার আলি মন্ডলের বিরুদ্ধে এফ আই আর দায়ের করেছে । এদের মধ্যে ক্লাব কোষাধ্যক্ষ সহ ৩ জনকে গ্রেফতার করে পুলিশ । পুলিশ ঘটনাস্থলে এসে ক্লাব সংলগ্ন কালভার্টের নিচে থেকে ২ টি টিন ভর্তি ৩২ টি সকেট বোমাকে উদ্ধার করে ।

তদন্তে পুলিশ জানতে পারে ওই ক্লাব ঘরেই সকেট বোমা বানানো হত । কার্যত বিস্ফোরক কারখানায় পরিনত হয়েছিল হরিবাটির মহমেডান স্পোর্টিং ক্লাব । বোমা বাঁধার জন্য বহিরাগত অভিজ্ঞ লোকেদের নিয়ে আসা হত ,বলে জানা গেছে । কিন্তু কি উদ্দেশ্যে এই বিপুল পরিমান বিস্ফোরক তৈরী করা হচ্ছিল তা ভাবিয়ে তুলেছে পুলিশকে । এর পিছনে কোন রাজনৈতিক কারন না নাশকতার ছক ? তদন্ত করে দেখছে পুলিশ ।

 

Leave a Reply