গুসকরাতে দলীয় কার্যালয় নির্মাণ ঘিরে  বিবাদের জেরে সংঘর্ষ , বোমাবাজি

রাস্তার ধারে একটি ব্যক্তি মালিকানা জায়গায় পুজো হবে না তৃনমুলের কার্যালয় হবে এই নিয়ে শাসক দলের দুই গোষ্টীর দ্বন্দ্বের জেরে ব্যাপক সংঘর্ষ ছড়াল গুসকরায় ।  ঘটনাটি রবিবার গভীর রাতে   নাগাদ গুশকরা পুর এলাকার ১৫ নম্বর ওয়ার্ডের অকুরেপাড়ায় ঘটে । সঙ্ঘর্ষে বিশাল আকুরে ( ১৮) নামের এক যুবক গুরুতর আহত হন । বর্তমানে সে গুসকরা এলাকায় একটা বেসরকারি নার্সিংহোমে  চিকিৎসাধীন । গুসকরা ১৫ নম্বর  ওয়ার্ডের তৃনমূল কাউন্সিলার সনাতন বেসরা আহত হন । তিনি গুসকরা প্রাথমিক স্বাস্থ্য  কেন্দ্রে ভর্তি আছেন । এই ঘটনাটি ঘিরে রবিবার সারারাত রাত ধরে  উভয় পক্ষের ব্যাপক বোমাবাজি চলে বলে অভিযোগ স্থানীয়দের । উত্তেজনার খবর পেয়ে গুশকরা ফাঁড়ির পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে ।

স্থানীয় সুত্রে জানা গেছে , জনৈক শিবশঙ্কর কোনারদের একটি পারিবারি জায়গা আছে গুশকরা পুরসভার ১৫ নম্বর ওয়ার্ড এলাকার আলুটিয়া মৌজায় । কমবেশি  ৫৬ স্কোয়ার ফুটের ওই জায়গাকে ঘিরে দ্বন্দ্বের সুত্রপাত । আকুড়েপাড়ার যুবকরা কিছু দিন ধরে অন্নপুর্না পূজা ও কালী পুজা করে আসছিলেন ওই জায়গায়। মৌখিক ভাবেই শিবশঙ্করবাবুরা অনুমতিও দিয়েছিলেন ।

স্থানীয় সুত্রে জানা গেছে , রবিবার রাতে আকুরেপাড়ার কয়েকজন যুবক ওই জায়গায় পুজোর জন্য ঘর নির্মান করছিলেন । সেই সময় কাউন্সিলার সনাতন বেসরা দলবল নিয়ে সেখানে যান । তিনি এখানে তৃনমুল কার্যালয় হবে বলে দাবি করেন । এরপর দু পক্ষের মধ্যে বচসা বাধে । সেই থেকে সঙ্ঘর্ষের রুপ নেয় । জানা গেছে , আকুরেপাড়ার পুজো কমিটি চঞ্চল গড়াই অনুগামী । অপরদিকে কাউন্সিলার সনাতন বেসরা  পুর চেয়ারম্যান বুর্ধেন্দু রায় অনুগামী ।

সনাতন বেসরা বলেন , ‘ জায়গার মালিক আমাদের পার্টি অফিস করার অনুমতি দেন । তাই ওখানে গিয়েছিলাম । কিন্তু ওরা আমাদেরকে মারধর করে ।’

কাউন্সিলার চঞ্চল গড়াই বলেন , ‘ দীর্ঘদিন ধরেই পাড়ার লোকেরা ওই জায়গায় পুজো করে আসছেন । রবিবার অশান্তি সৃষ্টি হলে চেয়ারম্যান ও একজন কাউন্সিলার ওখানে যায় । আমি শুনেছি ওরা যাওয়ার পরই উত্তেজনার সৃষ্টি হয় ।’

ওই জায়গার অন্যতম শরিক শিবশঙ্কর কোনার বলেন , ‘ আমাদের জায়গায় দীর্ঘদিন ধরেই পাড়ার ছেলেরা পুজো করে আসছিলেন । তবে বাঁশের খুটি পুঁতে পুজো হত । রবিবার পিলার পুঁতে চালা ঘর করা হচ্ছিল । আমি ওদের জানাই জায়গাটি আমার একার নয় । আরো শরিক আছে । তাদের অনুমতিতে সিদ্ধান্ত হবে । এর বেশি আমি কিছু জানিনা । ’  এদিকে ঘটনার জেরে আজ এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

Leave a Reply