গোরু চুরির ঘটনাকে কেন্দ্র করে পূর্ব মেদিনীপুরের চন্ডীপুরে  রাস্তা অবরোধ, পুলিশের লাঠিচার্জ

জাহাঙ্গীর বাদশা, পূর্ব মেদিনীপুর

গোয়াল থেকে গরু চুরি করে গাড়িতে করে নিয়ে পালাতে গিয়ে এলাকার মানুষের হাতে ধরা পড়ে গেল এক ব্যাক্তি। তাকে গাড়ি সহ আটক করে এলাকাবাসীরা। পলাতক আরো পাঁচ জন । বুধবার রাতে ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার চন্ডিপুর থানার কালিকাখালিতে। স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার  গভীর রাতে এলাকার কয়েকটি বাড়ির গোয়াল থেকে কয়েকটি গরু চুরি করে গাড়িতে করে নিয়ে পালাতে গিয়ে  এলাকার মানুষ খবর পেয়ে ছুটে এলে দলে থাকা অন্যান্যরা পালাতে সক্ষম হলেও সেখ মাজা নামে একজনকে  ধরে ফেলে এলাকার মানুষ। স্থানীয় চন্ডিপুর থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়। ধৃতের বাড়ি বারুইপুরে। ধৃতের সাথে আর কারা কারা যুক্ত রয়েছে তা খতিয়ে দেখছে পুলিশ।

goru-chor-4

এদিকে আজ বৃহস্পতিবার গরু চুরির এই  ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ালো। এলাকার মানুষ ১১৬ বি নন্দকুমার দিঘা জাতীয় সড়কে চন্ডিপুরে পথ অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকে সেই সাথে মাইক নিয়ে প্রচার শুরু করে এলাকার সমস্ত দোকানদার দোকান বন্ধ করে বিক্ষোভে সামিলের জন্য হুমকি দিতে থাকে, ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে পুলিশগাড়ি ঘিরে বিক্ষোভ দেখাতে থাকে এলাকার মানুষ। তখন পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ঘটনাস্থলে  বিশালপুলিশবাহিনী ও র‍্যাফ নিয়ে আসা হয়। পরিস্থিতি সামাল দিতে পুলিশকে লাঠি চার্জ করে ছত্রভঙ্গ করতে হয়। যদিও পুলিশের তরফে লাঠিচার্জের কথা অস্বীকার

করা হয়েছে। পুলিশ সুপার আলোক রাজোরিয়া জানিয়েছেন, গরু চুরির ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। স্থানিয় মানুষ জাতীয় সড়ক ঘিরে বিক্ষোভ চালিয়ে এলাকায় উত্তেজনা ছড়ায়। আমাদের পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক  করে।

Leave a Reply