নতুন জমিতে ফের শুরু হবে মিষ্টি হাবের কাজ

মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প ‘মিষ্টি হাব’ তৈরির কাজ ফের সোমবার থেকেই শুরু হচ্ছে। বামচাঁদাইপুরে দুর্গাপুর এক্সপ্রেসওয়ে সংলগ্ন পেট্রোল পাম্পের পাশে আধ একর এই নতুন জমিতে মাপজোক করা হবে । গত শুক্রবার জায়গাটি পরিদর্শন করে চিহ্নিতকরণ করেছেন জেলা শাসক সৌমিত্র মোহন ও সভাধিপতি দেবু টুডু। এখানে মূলত: মিষ্টি হাবের বিক্রয় কেন্দ্র গড়ে তোলা হবে। পাশাপাশি ঢিল ছোড়া দূরত্বে এক্সপ্রেসওয়ের বিপরিত দিকে তৈরি হবে মিষ্টি হাবের কারখানাটি।

1 (2)

একটি বেসরকারি নার্সিংহোমের পাশে সেই সরকারি জমিটিও এখনই ঘিরে রাখার নির্দেশ দিয়েছেন জেলা শাসক। মাস খানেকের মধ্যে সেখানেও কাজ শুরু করে দেওয়া হবে বলে জেলা শাসক সৌমিত্র মোহন জানিয়েছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ বছরের জানুয়ারি মাসে বর্ধমানের কৃষি খামারে অনুষ্ঠিত মাটি উৎসবে ‘ল্যাংচা হাব’-এর শিলান্যাস করেছিলেন।

1 (3)

তারপর গত আগষ্ট মাসে বর্ধমানে প্রশাসনিক বৈঠক করতে এসে মুখ্যমন্ত্রী ল্যাংচা হাবের নাম বদলে ‘মিষ্টি হাব’ করার কথা ঘোষণা করেন। প্রথম সিদ্ধান্ত অনুযায়ি কাঞ্চননগরের জমি বাতিল হয়ে যায়। পরে আলিশায় বি ডি এ-র বাম আমলে জমি অধিগ্রহণ নিয়ে জমির মালিকরা আপত্তি তোলায় সেখানে কাজে নেমেও মুখ্যমন্ত্রীর নির্দেশে কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। তারপর তিন দিনের মধ্যে নতুন জমি চিহ্নিত হয়েছে বামচাঁদাইপুরে।

Leave a Reply