বিশ্ববিদ্যালয়ের দুই বিবাদমান কর্মচারী সংগঠনকে  এক হয়ে কাজ করার নির্দেশ মন্ত্রীর

 

এবি ওয়েব ডেক্স : বর্ধমান বিশ্ববিদ্যালয়ের বিবাদমান দুটি কর্মচারী সংগঠনকে এক হয়ে কোর কমিটি গঠন করে কাজ করার নির্দেশ দিয়ে গেলেন রাজ্যের বিদ্যুৎ মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় । বর্ধমান বিশ্ববিদ্যালয়ের কর্মচারি ইউনিয়নের সভাপতিও তিনি। বুধবার দুপুরে প্রশাসনিক ভবনের সভাকক্ষে এই সংগঠনের প্রীতি সম্মেলনে যোগ দিতে এসে এখান কার প্রধান দুই তৃণমূল পরিচালিত কর্মী সংগঠনকে এক হয়ে চলার  পরামর্শ দিলেন।

dsc_9903

বললেন আমাদের উদ্দ্যেশ্য এক, নেত্রী এক তাহলে একে অপরের দূরত্ব থাকার কোনো মানে হয় না। তিনি কর্মচারিদের মানবিকতা বোধে জায়গাটিকে স্মরণ করিয়ে বলেন একটা বিশ্ববিদ্যালয়ে অনেক গুলি কর্মচারি সমিতি থাকতে পারে। তাদের নীতিগতভাবে মত পার্থক্যও থাকবে। কিন্তু কথা বন্ধ হয়ে যাক সেটা কিন্তু আমরা চাই না। এবছর প্রীতি সম্মেলনে সব সমিতি না থাকলেও আগামী বছর সবাই যেন থাকে বলে নির্দেশ দিলেন তিনি।   তিনি বললেন বর্ধমান বিশ্ববিদ্যালয় ন্যাকের কাছে এবার ‘এ’ গ্রেড পেয়েছে। ভারত বর্ষের মধ্যে ‘এ’ গ্রেড পাওয়া মানে অত্যন্ত কঠিন কাজ ।

dsc_9911

এখানকার সমস্ত কর্মচারিরা সম্মিলিত ভাবে কাজের মধ্যে এই গ্রেড পেয়েছে। এখানকার উপাচার্যও বললেন সবাই মিলে একত্রিত হয়ে কাজ না করলে এই সম্মান আমরা পেতাম না। তাই এই জায়গাটা বজায় রাখুন। এটা মনে রাখতে হবে বলে দুই সংগঠনের কর্মকর্তাদের বার্তা দিলেন তিনি। এজন্য আমি কৃতজ্ঞতা জানাই বর্ধমান বিশ্ববিদ্যালয়কে। সম্মেলনে অন্যান্যদের মধ্যে ছিলেন উপাচার্য নিমাই চন্দ্র সাহা, সহ উপাচার্য ডঃ ষোড়শী মোহন দাঁ, কর্মসচিব ডঃ দেবকুমার পাঁজা, সংগঠনের সভাপতি শ্যামাপ্রসাদ বন্দ্যোপাধ্যায় প্রমুখ।

Leave a Reply