মুখ্যমন্ত্রীর স্বপ্নের মিষ্টিহাবের আনুষ্ঠানিক শিল্যান্যাস হলো বর্ধমানে

মিষ্টি হাবের আনুষ্ঠানিক শিলান্যাস হলো মঙ্গলবার । সাত সকালেই বাম চাঁদাই পুরে সত্তর মাইল মোড়ে দুর্গাপুর এক্সপ্রেস ওয়ে সংলগ্ন আধ একর জমিতে  মিষ্টি হাবের কাজের সূচনা করলেন জেলাশাসক ও সভাধিপতি।  স্থানীয় প্রাক্তন সৈনিক সনাতন টুডু ও তিন বছরের বীর মান্ডিও শিলান্যাসে অংশ নেয়।

এদিন আদিবাসীরাও নারকেল ফাটিয়ে অনুষ্ঠানে অংশ নেয়।  হাজির ছিলেন ওই এলাকার পিছিয়ে পড়া মানুষজন। শিলান্যাস অনুষ্ঠানকে ঘিরে মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা গেছে।

misti

শিলান্যাস করে সভাধিপতি জানান  মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর স্বপ্নের প্রকল্প মিষ্টি হাবের এদিন আনুষ্ঠানিক শিলান্যাস হলো। মুখ্যমন্ত্রীর নির্দেশেই সমাজের পিছিয়ে পড়া মানুষজন বিশেষ করে আদিবাসী সম্প্রদায়ের মানুষের জন্য এই বাম চাঁদাই পুরে আদিবাসী দেবতা জাহের স্থানের জন্য বারো কাঠা জমি দেওয়া হয়েছে।  সেখানে আদিবাসী ভাইয়েরা নানা অনুষ্ঠান করে থাকেন। পাশেই আধ একর জমিতে মিষ্টি হাব তৈরি হবে।

1 (2)

এতদিন ওই জমি আদিবাসী ভাইয়েরা দেখাশোনা করেছেন। তারা মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্পকে সার্থক করার জন্য উন্নয়নের স্বার্থে এগিয়ে এসেছেন। এলাকার সকল মানুষ  এদিনের অনুষ্ঠানে হাজির হওয়ায় তাদের ধন্যবাদ জানাই। এখানে মিষ্টিহাব গড়ে উঠলে পিছিয়ে পড়া এই এলাকায় অর্থনৈতিক ও সামাজিক অবস্থার পরিবর্তন হবে বলে তিনি জানিয়েছেন।

Leave a Reply