রেশনের জিনিস কম দেওয়ায় চারটে দোকান বন্ধ করে রাস্তা অবরোধ এলাকাবাসীর

প্রয়োজনীয় বরাদ্দের  থেকে প্রায় দশ গুন রেশন সামগ্রী কম পেয়ে চারটে দোকান বন্ধ করে বিক্ষোভ দেখালো এলাকা বাসীরা । পাশাপাশি আসানসোলের জেমারি মোড়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন তারা। ফলে আসানসোল থেকে চিত্তরঞ্জন গামী রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা। পরে সালানপুর থানার পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়।

স্থানীয় সূত্রে জানা গেছে আসানসোলের সালানপুর এলাকায় ৩১ টি রেশন দোকান আছে। বেশ কিছু ক্রেতা আছেন যারা প্রতি সপ্তাহে পাঁচ কেজি করে চাল ও গম পান। আজ রেশন দোকানে গিয়ে দেখতে পান সেখানে নোটিশ ঝোলানৈ আছে যে ৫০০ গ্রাম করে চাল ও গম দেওয়া হবে। এই নোটিশ বোর্ডের নীচে কোনো সরকারি শীলমোহর ছিল না। ফলে গ্রাহকেরা ক্ষোভে ফেটে পড়েন । তারা দাবি করেন যেখানে সরকার খাদ্য সুরক্ষার নিশ্চিত গ্যারান্টি দিচ্ছে সেখানে রেশন ডিলারেরা কীভাবে নিজেদের ইচ্ছামতো দ্রব্য সামগ্রী দশ গুন কমিয়ে দেয়। প্রতিবাদে তারা এলাকার চারটে রেশন দোকান বন্ধ করে দিয়ে বিক্ষোভে ফেটে পড়ে। পাশাপাশি জেমারি এলাকায় রাস্তা অবরোধ শুরু করে। ফলে বন্ধ হয়ে যায় আসানসোল চিত্তরঞ্জন রুটের যান চলাচল। পরে সালানপুর থানার পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়।

এদিকে রেশন দোকান সূত্রে জানা গেছে প্রতি সপ্তাহে তারা যে খাদ্য সামগ্রী পায় তার চেয়ে এবার সত্তর শতাংশ দ্রব্য সামগ্রী তারা কম পেয়েছে। এই কারণেই এই বিপত্তি।

 

Leave a Reply