রেশনে দ্রব্য সামগ্রী কম দেওয়ায় রেশন দোকানে তালা ঝুলিয়ে বিক্ষোভ

রেশন দোকানে দ্রব্য সামগ্রী কম দেওয়া, মাঝে মাঝেই দোকান বন্ধ সহ একাধিক অভিযোগ আসানসোলের কন্যাপুরে রেশন দোকান বন্ধ করে বিক্ষোভ দেখালেন গ্রাহকেরা। আদের অভিযোগ দোকান মালিক দিনের পর দিন তারা চাল, গম, চিনি বরাদ্দের চেয়ে তাদের অনেক কম তাদের সরবরাহ করছেন। আবার কোনদিন দেখা যায় সকালের দিকে দিকে আবার কখনো বিকেলের দিকে গিয়ে দেখা যায় দোকান বন্ধ। ফলে ওই সপ্তাহে তারা রেশনের দ্রব্য সামগ্রী না পেয়েই তাদের বাড়ি ফিরে যেতে  হয়। আজ রবিবার তারা প্রতিবাদে দোকান বন্ধ রেখে বিক্ষোভে সামিল হয়। এদিকে বিক্ষোভের জেরে দোকান মালিক সেখান থেকে পালিয়ে যান।

স্থানীয় সূত্রে জানা গেছে কন্যাপুর এলাকায় ওই রেশন দোকানে দিনের পর দিন নির্দিষ্ট পরিমাণ চিনি, গম, চাল পাওয়ার কথা থাকলেও তাদের বরাদ্দের তুলনায় অনেক কম জিনিস দেওয়া হয়। সেই বাড়তি চিনি, চাল গম, কেরোসিন চড়া দামে পাচার করছেন। আর তারা তাদের প্রাপ্য জিনিস থেকে বঞ্চিত হচ্ছেন। ফলে তারা বিক্ষোভে সামিল হয়েছেন।

এদিন বিক্ষোভ কারীদের পক্ষে অখিল সূত্রধর বলেন অনেক জায়গায় চিনি দেওয়া হচ্ছে পাঁচশো গ্রাম করে। এখানে কাউকে দেড়শো আবার কাউকে দুশো গ্রাম করে চিনি দেওয়া হচ্ছে। জিনিস দিলেও স্লিপ দেওয়া হচ্ছে না। আবার কোনদিন এসে দেখা গেল দোকান বন্ধ। তাই তারা প্রতিবাদে বিক্ষোভ দেখাচ্ছেন। কিশোর সূত্রধর বলেন তিনি ডবল-এ কার্ডধারী। তাই মাসে ৩৫ কাজে রেশনের জিনিস পাওয়ার কথা কিন্তু তিনি মাসে ১০ কেজি করে জিনিস পাচ্ছেন। এই স্পতাহে তাদের চিনি দেওয়া হয়নি। এদিকে বিক্ষোভের সময় ঝামেলা এড়াতে সেখানে থেকে পালিয়ে যান দোকান মালিক দীননাথ মন্ডল। এদিকে সমস্যার দ্রুত সমাধান না হলে তারা বৃহত্তর আন্দোলনে নামার হুমকি দেন তারা।

Leave a Reply