আসানসোল শহর ভাসলো গাড়ুই নদীর জলে

নিম্নচাপের জেরে সমগ্র দক্ষিণবঙ্গ জুড়ে তিনদিন ধরে যে টানা বৃষ্টিপাত চলছে, তার জেরে নাকাল জনজীবন। কোথাও জমেছে হাঁটু জল আবার কোথাও পুকুরের আকার ধারন করেছে। ডুবেছে মাঠঘাট। রীতিমতো প্রাণের ঝুঁকি নিয়ে মানুষজনকে বেরোতে হচ্ছে নিত্যনৈমিত্তিক কাজে। এসবের থেকে বাদ পরেনি আসানসোল  শিল্পাঞ্চলও।

বৃষ্টির জলে ফুঁলে ফেঁপে উঠেছে আসানসোলের কাল্লায় গাড়ুই নদীর জল, ফলে এই নদীর ওপর দিয়ে যান চলাচলের যে সেতুটি রয়েছে তা ইতিমধ্যেই জলের তলায়।

water 3

সেতুর ওপর দিয়ে বয়ে চলেছে বন্যার মতো জল। প্রতিদিন এই সেতুর ওপর দিয়ে মিনিবাস, চারচাকার গাড়ী, মোটরবাইক সহ সাইকেলে বা পায়ে হেঁটে বহু মানুষ যাতায়াত  করে। এদিকে এই সেতুর ওপর দিয়ে জল বয়ে যাওয়ায় রীতিমতো প্রাণের ঝুঁকি নিয়েই সবাইকে যাতায়াত করতে হচ্ছে। তবে এখানেই শেষ নয়। সেতু বাদেও নদী সংলগ্ন এলাকা গুলির বেশ কয়েকটি বাড়ীর ভেতরেও ঢুকে পড়েছে নদীর জল। খবর পেয়ে মঙ্গলবার এলাকা পরিদর্শনে আসেন আসানসোল পুরনিগমের জল দপ্তরের মেয়র পারিষদ পূর্ণশশী রায়। তিনি পুরো জায়গা ঘুরে দেখে স্থানীয়দের সাথে একমত হন যে সেতুটি পুরোনো হয়েছে। এদিন তিনি আশ্বাস দি যান যে খুব তাড়তাড়ি সেতুটি পুনর্নিমানের কাজ করাবেন। তবে যেভাবে প্রকৃতির কোপ পড়েছে তাতে গিয়ে পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায় সেটাই দেখার বিষয়।

Leave a Reply