প্রতিবন্ধী হয়েও ৫১ বার রক্তদান করেছেন তমলুকের  রবীন্দ্রনাথ প্রধান,পাচ্ছেন   রাজ্যপালের হাত থেকে পুরস্কার

জাহাঙ্গীর বাদশা,  তমলুক: শনিবার ৩ ডিসেম্বর  বিশ্ব প্রতিবন্ধী দিবস। তারই  প্রাক্কালে  কলকাতা বিশ্ব বিদ্যালয়ের অডিটোরিয়ামে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেই অনুষ্ঠান মঞ্চ থেকে রাজ্যের বিভিন্ন জেলার প্রতিবন্ধীদের হাতে পুরস্কার  তুলে দেবেন রাজ্যপাল কেশরী  নাথ ত্রিপাঠী। রাজ্যের অন্যান্য প্রতিবন্ধীদের মধ্যে পূর্ব মেদিনীপুর জেলার তমুলুক থানার দক্ষিন নারকেলদা গ্রামের প্রতিবন্ধী  যুবক রবীন্দ্রনাথ প্রধান সেই পুরষ্কার পাওয়ার আমন্ত্রন পত্র পেয়েছেন। পুরষ্কার গ্রহনের জন্য তিনি কলকাতা রওনা দিয়েছেন।

ডান পায়ের প্রতিবন্ধকতা থাকা সত্ত্বেও  একাদশ শ্রেনীতে পড়ার সময়  থেকে জেলার বিভিন্ন প্রান্তে রক্তদান শিবিরের কথা শুনলেই তিনি রক্তদান করতে চলে যেতেন। এই করে তিনি ইতিমধ্যে  ৫১ বার রক্তদান করেছেন। শুধু তিনি রক্তদান করে থেমে নেই। সেই সাথে অন্যদেরও রক্তদানের উতসাহ দান করে থাকেন।তার এই মহৎ কাজের জন্য তাকে পুরষ্কৃত করা হচ্ছে।

হলদিয়া মেচেদা ৪১ নম্বর জাতীয় সড়কের পাশে নিমতৌড়িতে একটি ছোট্ট পানের স্টল রয়েছে। সেই পান দোকানের উপাজিত অর্থ দিয়ে এক ছেলে, এক মেয়ে ও স্বামী  স্ত্রীর কষ্টের মধ্যে সংসার চালিয়ে যাচ্ছে রবীন্দ্রনাথবাবু।

Leave a Reply