বন্যা দুর্গতদের পাশে দাঁড়ালো নাম গোত্রহীন ‘বন্ধু’রা

এবি ওয়েব ডেক্স , গোবরডাঙা : শুধু একটা ভাবনা। সেই ভাবনাকে বাস্তবে রূপ দিল বেশ কয়েকজন বন্ধু মিলে। এরা সকলেই ছেলেবেলার বন্ধু। এখন পেশাগত তাগিদে কেউ এখানে তো কেউ ওখানে। কিন্তু বন্ধুত্বের টানে সকলেই নিমেষে হাজির। আসলে এরা বন্ধুত্বের ক্ষেত্রে নাম গোত্রহীন। শুধুই বন্ধু!   ভাবনাটা এসেছিল বিভিন্ন মাধ্যমে বন্যা দূর্গত মানুষের দুর্দশা দেখে। বন্ধুরা মিলেই ঠিক করে বন্যা দুর্গত ওই অসহায় মানুষগুলির সাহায্যের জন্য কিছু একটা করতে হবে! যেমন ভাবনা তেমন কাজ। সে দিনই সোশ্যাল মিডিয়ায় সাহায্যের আবেদন জানিয়ে পোস্ট, আর পরের দিন থেকে শুরু অর্থ সংগ্রহ।

শহরতলির গোবরডাঙ্গা পুর এলাকার কয়েকজনের পরিচয় এরা সকলে বন্ধু। স্কুলে এরা সকলে একসাথে পড়ত। বর্তমানে  এদের কেউ ডাক্তার,  কেউ বা ব্যাংক এর আধিকারিক কেউ ব্যবসায়ী কেউ আবার চাকরির পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে। গোবরডাঙ্গার এই কয়েকজনের উদ্যোগকে স্বাগত জানিয়ে তাদের পাশে দাড়ায় আশপাশের এলাকার ছাত্রছাত্রীরা। শুরু হয় অর্থ সংগ্রহ।

ঝোলা পেতে নিজেরাই বসে পড়ে গোবরডাঙ্গা স্টেশনে। সাহায্যে এগিয়ে আসেন বহু মানুষ। সাহায্য আসে মধ্যমগ্রাম, বনগাঁ ঠাকুরনগর থেকেও। সম্প্রতি, তারা ত্রাণ নিয়ে পৌছে যায় বন্যা বিধ্বস্ত হুগলির পুড়শুড়া,খানাকুল, আরামবাগের বেশ কয়েকটি গ্রামে। এই এলাকার প্রায় এক হাজার জনকে চিড়ে, গুড়, মুড়ি, বিস্কুটের প্যাকেট এবং জলের পাউচ ও কিছু জামাকাপড় পৌছে দেয়। কোনও প্রতিষ্ঠানিক ব্যানার ছাড়া কয়েকজন বন্ধুর সন্মলিত এই উদ্যোগ নজর কেড়েছে সকলের। সোশ্যাল মিডিয়ায় অনেকেই এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন। তবে এই কয়েকজন বন্ধু আগামী দিনেও তারা আর্ত মানুষের পাশে থাকতে চান বলেই জানান।